cpa-vs-affiliate-marketing-lazuk-hasan-blog-banner

সি.পি.এ মার্কেটিং কি? কেন সি.পি.এ মার্কেটিং করবেন?

এফিলিয়েট মার্কেটিং-এর একটি গুরুত্বপূর্ণ পার্ট হচ্ছে সি.পি.এ মার্কেটিং। CPA এর ফুল মিনিং দাড়ায় Cost Per Action, এটা নতুন একটি এডভাটাইজিং পেমেন্ট মডেল যাতে পেমেন্ট কিছু কাজের উপর নির্ভর করে দেয়া হয়। সেটা হতে পারে কোন প্রোডাক্ট সেল, রেজিষ্টেশন, ইমেল সাবমিট, পিন সাবমিট অথবা ডাইনলোড। CPA মার্কেটিং জন্য Maxbounty Peerfly ১ম সারির CPA নেটোয়ার্ক। এই নেটওয়ার্ক গুলোতে একাউন্ট এর এপ্রুভাল পাওয়াটা বেশ কস্টসাব্ধ বিষয়। আপনি যদি ভালো মানের মার্কেটার হয়ে থাকেন তাহলে আপনি এই নেটওয়ার্ক গুলোতে কাজ করতে পারবেন।

how-to-work-cpa-marketing

কেন অ্যাফিলিয়েট মার্কেটাররা সি.পি.এ নেটওয়ার্ক পছন্দ করে?

ব্যাক্তিগত আমি নিজে প্রফেশনালি অ্যাফিলিয়েট মার্কেটিং এবং সি.পি.এ মার্কেটিং করি। এবং আমার অনলাইন থেকে ইনকামের অনেক বড় একটা অংশ আসে এই মার্কেটিং থেকে। আমার দেখা মতে বড় বড় ইন্যারন্যাশনাল লেভেলের অ্যাফিলিয়েট মার্কেটাররা সি.পি.এ মার্কেটিং টা খুব পছন্দ করে এবং সেখানে কাজ করে খুব ভালো একটা ইনকাম করে থাকেন। আপনারা যারা অ্যাফিলিয়েট মার্কেটিং করেন তারা জানেন প্রিতিটি অ্যাফিলিয়েট মার্কেটপ্লেসে সেলস রিফান্ড এর একটা অপশন প্রোডাক্ট এর মালিক দিয়ে রাখে। এর মানে হচ্ছে আপনি যদি কোন প্রোডাক্ট বিক্রি করেন আপনার কাস্টমার ৩০ থেকে ৬০ দিন সময় পায় ওই প্রোডাক্ট ব্যবহার এবং মান যাচাই করার জন্য। যদি তাদের প্রোডাক্ট ভালো না লাগে তাহলে তারা টাকা ফেরত নিয়ে নিতে পারে।

এখন আপনার কাস্টমার যদি টাকা ফেরত নিয়ে নেয় তাহলে আপনি কি ওই সেল এর কমিশন টি পাবেন?

না, পাবেন না। কারন ওই সেল থেকে প্রোডাক্ট এর মালিকের কোন লাভ হয় নি। এজন্য সে আপনাকেও কোন কমিশন দিতে পারে না। এবং যদি প্রোডাক্ট এ ৬০ দিন মানি ব্যাক গ্যারান্টি থাকে তাহলে ৫৯ দিনের মাথায়ও যদি কাস্টমার টাকা ফেরত নিয়ে নেয় তাতেও আপনি কমিশন পাচ্ছেন না।

সি.পি.এ মার্কেটপ্লেসে এই টাকা রিফান্ড এর অপশন খুব কম অফারেই থাকে এজন্য আপনি কোন প্রোডাক্ট বিক্রি করলে ওই কমিশন হারানোর ভয় খুব কম।

সি.পি.এ মার্কেটিং এ অফার কেমন হয়?

সি.পি.এ মার্কেটিং এ অফার এর ক্ষেত্রে আমরা মনে করি শুধু মাত্র ইমেইল সাবমিট করা বা কোন ফাইল ডাউনলোড করা এটাই সি.পি.এ মার্কেটিং। আমি ইন্টারন্যাশনাল (USA) একজন মার্কেটারের কাছ থেকে সি.পি.এ মার্কেটিং বিষয়ে কোর্স করছিলাম সেখান থেকে জানতে পারি যারা বড় মাপের মার্কেটার তারা এই ১/২ ডলারের অফার প্রোমট করে না। তারা আসলে সেলস বা ট্রায়াল অফার নিয়ে কাজ করে থাকে। কারন ১/২ ডলারের অফার নিয়ে পেইড ক্যামেপিন করাটা আসলেই অনেক রিস্ক এর কাজ। (আমার নিজের এক্সপেরিয়েন্স থেকে বলছি, অন্যের মতামত ভিন্ন হতে পারে।)

সি.পি.এ মার্কেটিং এ সিম্পল যেই অফার গুলো থাকে সেগুলো হচ্ছে এমন ধরুন কোন ওয়েবসাইটের লিঙ্ক দেবে আপনাকে এবং আপনাকে বলে দেবে USA থেকে ভিজিটর যোগাড় করুন আমাদের এই লিঙ্ক এ এবং রেজিস্ট্রেশন করান। যদি আপনার মাধ্যমে কেউ রেজিস্ট্রেশন করে তাহলে আপনাকে একটা কমিশন দেওয়া হবে ওই রেজিস্টয়্রেশনের জন্য। এটা হতে পারে ১ ডলার থেকে ১০/২০ ডলার পর্যন্ত।

অফার সম্পর্কে আরো বিস্তারিত জানতে যেখুনঃ সি.পি.এ মার্কেটিং এর অফার গুলো কেমন হয়।

CPA মার্কেটিং কি? নতুনদের জন্য সি. পি. এ. (CPA) অ্যাফিলিয়েট মার্কেটিং এর নির্দেশনা

  • সি. পি. . মার্কেটিং আসলে কি?
  • কেন সবাই সি. পি. . মার্কেটিং এত পছন্দ করে
  • কিভাবে সি. পি. . মার্কেটপ্লেসে অনুমোদন পাওয়া যায়
  • কিভাবে প্রমোট করার জন্য অফার পাওয়া যাবে
  • ট্রাফিক কনভার্সন এর গুরুত্ব কি?