সেলস ফানেল কি? লাইভ উদাহরণ দেখুন

সেলস ফানেল কি? আমাদের অনেকেরই এই সম্পর্কে সঠিক ধারনা নেই যে সেলস ফানেল আসলে কি এটা কেন প্রোয়জন এবং কিভাবেই বা এটা তৈরি করতে হয়? আমাদের এই পোস্টে আমি সহজভাবে আপনাকে সেলস ফানেল এর একটি বেসিক ধারনা দিচ্ছি। আশা করি বুঝতে পারবেন।

সেলস ফানেল কি?

সেলস ফানেল হচ্ছে এমন একটি সিস্টেম যেখানে আপনার কোণ পণ্য প্রোমশনের জন্য এবং সেল পেতে সাহায্য করবে। একটু বিষদ আলোচনায় গেলে আপনি ভালো বুঝতে পারবেন।

আমরা অ্যাফিলিয়েট মার্কেটিং করার সময় কি করি? প্রথমে যে কোন অ্যাফিলিয়েট মার্কেট প্লেসে একাউন্ট করি। কোন প্রোডাক্ট এর অ্যাফিলিয়েট লিঙ্ক নেই এবং ওই লিঙ্কে ভিজিটর পাঠানো শুরু করে দেই। এবং এভাবে কিছুদিন কাজ করার পর হতাশ হয়ে ফিরে যাই আগের জায়গাতে।

এই কাজ করাটা হচ্ছে চরম বোকামি এবং এই কারণেই বেশিভাগ মারকেটার ফেইল করে থাকে। সেলস ফানেল হচ্ছে এমন একটি সিস্টেম যেখানে আপনি ভিজিটর নিয়ে আসলে আপনার কাস্টমারের একটা লিস্ট তৈরি হবে এবং আপনি যেই পণ্য বিক্রি করতে চাচ্ছেন ওই পণ্যটাও সহজে বিক্রি করতে পারবেন।

আমি আমার একটি লাইভ সেলস ফানেল এর উদাহরণ দিচ্ছি। নিচের ছবিটি দেখুন আমি একটি বই তৈরি করেছি “কিভাবে প্রতি মাসে ৫,০০০ ডলার ইনকাম করা যায় তার উপর একটি চিটশীট

এই বইটি আমি ফ্রি দিচ্ছি এবং যখন কেউ এই বইটই ডাউনলোড করতে চাইবে তখন তার ইমেইল অ্যাড্রেস প্রদান করতে হবে। যদি ইমেইল অ্যাড্রেস না দেয় তাহলে সে বইটি পাবেনা। নাম এবং ইমেইল অ্যাড্রেস সাবমিট করে বইটি ডাউনলোড করতে চাইলে তাকে আমি নিয়ে যাচ্ছি এই পেজে। নিচের ছবিটি দেখুন।

এখানে আমি তাকে বলছি ধন্যবাদ, আপনি সফলভাবে আপনার তথ্য প্রদান করেছেন। আপনাকে ইমেইল এর মাধ্যমে বইটি পাঠিয়ে দেওয়া হয়ছে। এবং সাথে আমি তাকে একটি ফ্রি ভিডিও দেখতে বলছি। সে ওই ভিডিও দেখতে যখন ক্লিক করছে তখন আমি তাকে নিচের পেজে নিয়ে যাচ্ছি এবং একটা লাইভ ভিডিও দেখাচ্ছি।

এই ভিডিও দেখার পর সে যদি ওই কোম্পানিতে একাউন্ট করে তাহলেই আমি একটি কমিশন পাবো। এবং এটাই হচ্ছে আমার অফার। দেখুন কিভাবে আমি তাকে এঁকের পর এক পেজ ঘুরিয়ে ফাইনালি অফারে নিয়ে আসলাম। এবং ১০০ জন যদি আমার প্রথম পেজে ইমেইল সাবমিট করে ফ্রি বইটি ডাউনলোড করার জন্য তাহলে অন্তত ৫/১০ জন লোক আমার ওই অফারে একাউন্ট করবে। এবং যখন ওই অফারে একাউন্ট করছে আমি কমিশন পাচ্ছি।

উপরের এই পুরো জিনিসটি হচ্ছে সেলস ফানেল। আশা করি বুঝতে পেরেছেন। কোথাও বুঝতে অসুবিধা হলে কমেন্ট এ লিখে জানাবেন। আমি উত্তর দেবো ইনশাআল্লাহ্‌।

এই বিষয়গুলো আরো ভালো ভাবে বুঝতে চাইলে আমাদের অনলাইন ট্রেনিং সেন্টারে ফ্রি একাউন্ট করে নিতে পারেন এখান থেকে। এখানে আমরা প্রতিমাসে ১/২ টি অনলাইন লাইভ ফ্রি সেমিনার করে থাকি।