রেভিনিউ শেয়ার প্রোগ্রামের মাধ্যমে কিভাবে প্যাসিভ ইনকাম করা যায়? (১ম অংশ)

আমাদের এই স্ট্রেটিজি সম্পর্কে বুঝতে হলে প্রথমে আমাকে জানতে হবে রেভিনিউ শেয়ার আসলে কি? আমাদের অনেকের ভেতর একটি ধারনা (PTC - পেইড টু ক্লিক) টাইপের কিছু কাজ আছে যার মাধ্যমে অনলাইন থেকে অল্প কিছু ইনকাম করা যায়। এবং ওই ধরনেরই কাজ মনে হয় এই রেভিনিউ শেয়ার। 

আমি আপনাকে বুঝিয়ে বলছি আমি যেই স্ট্রেটিজি নিয়ে কাজ করছি এটা কোন ধরনের রেভিনিউ শেয়ার। আমরা সবাই মোটামুটিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে জানি। অ্যাফিলিয়েট মানে হচ্ছে যে কোন কোম্পানির পণ্য বিক্রি করে একটি কমিশন পাওয়া যায়। একটু বিষদ ভাবে বললে যেটা দাঁড়াবে তা হচ্ছে - কিছু কোম্পানি আছে যারা কমিশন এর উপর ভিত্তি করে মার্কেটার নিয়ে থাকে। যদি সেই মারকেটারের কেউ ওই কোম্পনি এর পণ্য বিক্রি করতে পারে তাহলে তাকে একটা কমিশন দেওয়া হয় প্রতিটি প্রোডাক্ট বিক্রি করার জন্য। এই মারকেটারের সাথে বেতন ভিত্তিক কোন শর্ত থাকেনা ঐ কোম্পানির। বিক্রি হলে টাকা পাবেন, না হলে কোন কমিশন নেই। 

এখন আসেন আমাদের চিন্তা বা স্ট্রাটিজি কি হবে বা আমরা কিভাবে কাজ করে ইনকাম জেনারেট করতে পারবো?

আচ্ছা চলুন মূল আলোচনায় যাওয়া যাক। রেভিনিউ শেয়ার হচ্ছে এমন একটি কাজ যেখানে আপনার মূল কাজ হবে কোণ কোম্পানি এর জন্য মার্কেটিং করা। আপনি যেই কোম্পানি এর জন্য মার্কেটিং করছেন তাদের অনেক পণ্য থাকতে পারে। আপনি যেই ক্লাইন্টগুলো ঐ কোম্পানি তে দিলেন তারা জীবনে কোনদিন যদি ওই কোম্পানি থেকে কোন পণ্য কিনে থাকে তাহলে আপনি কমিশন পাবেন এবং সেটা ১ বার না । আপনার মাধ্যমে ওই ক্লাইন্ট ওই কোম্পানিতে এসেছে এজন্য আপনার ক্লাইন্ট যতবার সেখান থেকে কোন পণ্য কিনবে আপনি ততবার ওই কোম্পানি থেকে কমিশন পেতে থাকবেন।

তাহলে বিষয়টা কেমন মনে হয়? অনেক ইন্টারেস্টিং না? 

হ্যাঁ, আমার কাছে অনেক ইন্টারেস্টিং লেগেছে। আর এজন্য আমি ২০১৪ সাল থেকে এটা নিয়ে স্টাডি করছি এবং মাত্র ১/২ মাস সময় দিয়ে এখন পর্যন্ত ৩,০০০ ডলারের উপরে ইনকাম করেছি। আপনি হয়তোবা ভাবছেন মাত্র ৩,০০০ ডলার এবং ২/৩ বছরে। ​​​​

হ্যাঁ, মাত্র ৩০০০ ডলার ইনকাম করেছি। এবং এখন পতিদিন ই আমার ১-৫ ডলার ইনকাম হয় এবং আমি এখানে ১ সেকেন্ড ও সময় দেইনা। আমি যখন দেখলাম এই কাজ টি আসলেই অনেক সম্ববনাময় তখনই আপনাকে আমি এটা সম্পর্কে বলছি। এখন প্রতিদিন আমার ১০/১৫ জন করে ক্লাইন্ট আমার পার্টনার প্রোগ্রামে অ্যাড হচ্ছে। এবং ক্রমশ আমার ক্লাইন্ট এবং কমিউনিটি বাড়ছে। আমি গত ২ বছর শুধু এটা নিয়ে প্লান করেছি কি করা যায়। এবং এখন ফাইনালি কাজ শুরু করেছি। ​​​​

কিভাবে কাজ টি করা যাবে এবং প্যাসিভ ইনকাম হবে?

অনলাইনে খুঁজলে আপনি অনেক অনেক রেভিনিউ শেয়ার সাইট পাবেন। তবে বেশিরভাগ ই স্ক্যাম। আমি এই কাজ টি করার জন্য খুঁজে নিয়েছি মেক মানি নিশ এবং ফরেক্স - বাইনারি সাব নিশ। আমার মূল প্লান হচ্ছে ফরেক্স এবং বাইনারি সাইট এর পার্টনার প্রোগ্রামে যুক্ত হওয়া । 

আপনি অনেক ফরেক্স এবং বাইনারি প্রোগ্রাম পাবেন। আমি কাজ করি FBS নামে একটি ফরেক্স কোম্পানি তে। কারণ কি > হ্যাঁ, কারণ হচ্ছে আমি অনেক অ্যানালিসিস করে দেখেছি এখানে বিশাল বড় মার্কেট আছে এবং যেখানে ইনকাম করারও অনেক অনেক সুযোগ আছে। 

উপরের ছবিতে দেখুন আমার কিছু ক্যাশ আউট রিপোর্ট। হ্যাঁ, এখান থেকে আসলেই ইনকাম করা যায়। এবং আমার এই ইনকামের জন্য আমি ১ মিনিট ও সময় এই সাইটে দেইনা। আমি শুধুমাত্র কিছু কাজ করেছিলাম আজ থেকে ১/২ বছর আগে এবং তাও মাত্র ১/২ মাস। 

কিভাবে কাজ শুরু করা যায়?

আপনি যদি আমার এই ব্রোকার হাউজে কাজ করতে চান তাহলে আপনাকে প্রথমে তাদের পার্টনার প্রোগ্রামে একাউন্ট করতে হবে। কিভাবে একাউন্ট করবেন? 

প্রথমে আপনি এই লিঙ্ক থেকে আপনার একাউন্ট ওপেন করে নিন। অবশ্যই পার্টনার একাউন্ট। ট্রেডার একাউন্ট না। মনে রাখবেন পার্টনার একাউন্ট। 

উপরের ছবির মত সাইটটি ওপেন হবে। আপনি উপড়ে ডান সাইটে দেখুন CREATE AN ACCOUNT লিখা আছে সেখানে ক্লিক করলে নিচের ছবিটি আসবে। 

Account type এর জায়গায় দিতে হবে পার্টনার প্রোগ্রাম। নিচের ছবিটি দেখুন। 

আপনার সকল তথ্য দেবেন এবং অবশ্যই পার্টনার সিলেক্ট করে দেবেন। আপনার একাউন্ট তৈরি করে ফেলুন। এর পর আপনার একাউন্ট এর ড্যাশবোর্ড ওপেন হবে। আপনার ইমেইল এ ইমেইল ভেরিফিকেশন লিঙ্ক আসবে। সেটা ক্লিক করে আপনার ইমেইল ভেরিফাই করে নেবেন। নিচের ছবিটি দেখুন আপনার ড্যাশবোর্ড দেখতে এমন দেখাবে। 

উপরের ছবির মত আপনার ড্যাশবোর্ড দেখাবে। ছবিটি দেখুন লাল রঙের মারকিং করা যায়গাতে আপনি ক্লিক করলে পাবেন পার্টনার। পার্টনার এ ক্লিক করলে আপনি নিচের ছবির মত ড্যাশবোর্ড পাবেন এবং আপনার রেফারেল লিঙ্ক পাবেন। 

আপনার মূলত এই লিঙ্ক নিয়ে প্রোমোশন করতে হবে। এখন প্রশ্ন আসছে কিভাবে আমি মার্কেটিং করবো? এবং কিভাবে এখান থেকে টাকা ইনকাম করা যাবে? 

আমাদের এই আর্টিকেল টা অনেক বড় হয়ে গেছে আমি পরবর্তীতে পোস্টে শেয়ার করবো কিভাবে আমরা আমাদের এই কোম্পানিতে ক্লাইন্ট নিয়ে আসবো। এবং কিভাবে এখান থেকে প্যাসিভ ইনকাম জেনারেট করা যাবে?

পোস্ট ভালো লাগলে আপনার বন্ধুকে শেয়ার করতে ভুলবেন না। 

রেভিনিউ শেয়ার সম্পর্কে আরও বিস্তারিত জানতে আমাদের অনলাইন ট্রেনিং সেন্টারে ফ্রি একাউন্ট করে নিতে পারেন। এখানে প্রতি মাসেই আমরা ১/২ টি অনলাইন এবং অফলাইন লাইভ ইভেন্ট করে থাকি আপডেটেড মার্কেটিং স্ট্রেটিজি নিয়ে। 

ভিডিও আকারে এই সিরিজ টি চাইলে নিচে কমেন্ট করে আপনার মতামত দিন। ধন্যবাদ।

Comments (18)
  • Recently I got very interested in marketing and found Mr. Lazuk Hasan as my 1st tutor in this sector. I personally working as a web developer, but I felt without marketing everything looks like a fade entity.

    Thanks bro for your great contribution in this sector.

    • You are most welcome for your great comment. 🙂

      • It will be great if you make a video series detailing the link promoting strategy.

  • vaiya,,,,,video dile amader onik help hobe.

  • ভাই, অ্যাকাউন্ট খোলার সময় কোন পাসওয়ার্ড চায় না। ইমেইল ভেরিফিকেশন এর সময় লগইন করতে হলে পাসওয়ার্ড চায়।
    অ্যাকাউন্ট খোলার ভিডিও হলে ভালো হত । ধন্যবাদ

    • আমার একাউন্ট আছে আর এজন্য মাল্টিপল একাউন্ট করা সম্ভব না। এর পরও আমি চেষ্টা করবো ইনশাআল্লাহ্‌

  • vai pls ai bisoyer upor video den jdi sb kicu tiktak take ami kaj korbo.

  • রেভিনিউ শেয়ার প্রোগ্রামের (১ম অংশ পরবর্তী অংশ দিয়ান

  • ভাই আশা রাখি ভাল আছেন, এই বিষয়ের উপর টুটাল গাইড লাইন দিয়ে একটি সুন্দর ভিডিও শেয়ারের অনিরোধ রইল।

  • ami affliate marketing korte chai

  • lazuk vaia…
    22tarikh ki ai bisoyei kotha bolben?

    • ji. check online training center

  • Helpfull post

  • via amar user name or password vole gece ami akon ki korbo plz

  • Vai vedio kore youtube dile khub help hoto.

  • vai ai kaj ta ami shikbo..but ami kivabe shikhte parbo ..plz tell me…plzzzz

  • We want to show your video tutorial.
    if you give us than we get some knowledge.

  • vai amar onak valo laglo posta ame ac open korlam

    amar rafta thk asa kena dakhban

    https://fbs.com/?ppu=3441441

Comments are closed.